August 11, 2020, 4:36 pm

বিজ্ঞপ্তি :
আমাদের সাইটে স্বাগতম...
সংবাদ শিরোনাম :
সোনারগাঁয়ে ২৬ তম লাশ দাফনে এমপি লিয়াকত হোসেন খোকার স্বেচ্ছাসেবক টিম গজারিয়ায় আওয়ামীলীগের জাতীয় শোক দিবসের প্রস্তুতি সভা অনুষ্ঠিত মুন্সিগঞ্জে ১৫ আগষ্ট উপলক্ষে যুবলীগের শোক র‌্যালি কাঁচপুরে যাত্রাবাহী বাসে চাঁদা আদায়কালে দুই পরিবহন চাঁদাবাজ গ্রেফতার করেছে র‌্যাব-১১ ভবেরচর ইউনিয়নে আওয়ামীলীগের উদ্যোগে শোক দিবস পালনের প্রস্তুতি সভা সোনারগাঁয়ে জাবেদ রায়হান জয়ের নেতৃিত্বে লকডাউন পরিবারের মাঝে এমপি খোকার উপহার সামগ্রী ও কেএন-৯৫ মাস্ক বিতরণ গজারিয়া প্রাক্তন ছাত্রলীগ ফাউন্ডেশনের উদ্যেগে ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত সোনারগাঁও সাহিত্য নিকেতনের সভা অনুষ্ঠিত সোনারগাঁয়ে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ৫ ডাকাত গ্রেফতার সোনারগাঁও প্রেস ক্লাবের সাংবাদিকদের সাথে ওসি রফিকের মতবিনিময় সভা

এবার মাদরাসার জায়গা দখলের পায়তারা মালেকের!

গজারিয়া ( মুন্সীগঞ্জ) প্রতিনিধি: আব্দুল মালেক বয়স ৫৫ বছর, পেশায় একজন সিএনজি চালক । মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ভবেরচর ইউনিয়নের ভিটিকান্দি গ্রামের মৃত মনু মিয়ার ছেলে। অভাবের তাড়নায় কোন এক সময় ভাইবোন নিয়ে ভিক্ষাবৃত্তি করলেও বড় হবার পর সিএনজি চালিয়ে কোনরকম সংসার চলতো আর তবে সম্প্রতি আলাদীনের চেরাগের মত অবস্থা বদলাতে থাকে তার। কৌশল করে মানুষের জায়গা হাতিয়ে নেয়া বা মামলার ভয় দেখিয়ে আর্থিক সুবিধা আদায় করে রীতিমতো লাখপতি বনে গেছেন তিনি। দীর্ঘদিনের পেশা সিএনজি চালানো বাদ দিয়ে এবার পুরোদমে শুরু করছেন জমির দালালী তবে এবার মানুষের জমি বাদ দিয়ে তার নজর পড়েছে মাদরাসার জমির উপর। প্রায় ৬০ বছর আগে তার বাবা বিক্রি করে দেয়া সম্প্রতি এবার জোর করে দখলের চেষ্টা করছে সে। স্থানীয়ভাবে দুইবার সালিশে বৈধ দলিল দেখানো ও আদালতে মামলা চলমান থাকার পরও জোরপূর্বক জায়গাটি দখলের পায়তারা করছে সে।


স্থানীয়রা জানায়, অভাবের তাড়নায় ১৯৬১ সালে মালেকের বাবা মনু প্রধান প্রতিবেশী আয়াত আলীর কাছে নিজ সম্পত্তি থেকে সিএস ২২৬দাগে দুই শতাংশ জায়গা বিক্রি করে দেন। পরবর্তীতে ১৯৬২ সালে আয়াত আলী জায়গাটি মুহাম্মদ আলী মাষ্টারের কাছে বিক্রি করে দেন। আর ক্রয়সূত্রে মালিক হয়ে মুহাম্মদ আলী মাষ্টার ১৯৯৪ সালে জায়গাটি ভিটিকান্দি ফুরকানিয়া মাদরাসার নামে লিখে দেন। তবে মুহাম্মদ আলী মাষ্টার মারা যাবার পর মাদরাসার কার্যক্রম সাময়িক বন্ধ থাকার সুযোগে জায়গাটি দখলের চেষ্টা করছে মালেক।


মুহাম্মদ আলী মাষ্টারে ভাতিজা জহির প্রধান জানান , মালেক সম্পত্তির দাবী করায় স্থানীয়ভাবে গ্রামে একবার ও ওসির সহযোগিতায় থানায় আরো একবার সালিশ বৈঠক করি। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সামনে মালেক জায়গাটি তার নয় বলে মেনে নেয়। এছাড়া এই জায়গাসহ মালেকের বাবা মনু প্রধানের কাছ থেকে ক্রয় করা সম্প্রতি দিয়ে আমরা আদালতে মামলা করেছি, মামলা চলমান থাকার পরও স্থানীয় প্রভাবশালীদের হাত করে মালেক জায়গাটি দখল করে নেবার চেষ্টা করেছে। মামলা নং ৩১০/২০১৮।


মুহাম্মদ আলী মাষ্টারে আরেক ভাতিজা মুহাম্মদ মুসান্না জানান, গত কয়েকদিন ধরে রাতের আধারে স্থানীয় প্রভাবশালীদের নিয়ে জায়টিতে ঘর তোলে তা দখল করার চেষ্টা করছে মালেক। এ ব্যাপারে মালেককে মৌখিকভাবে সতর্ক করতে গেলে তাকে গুম করে ফেলার হুমকি দেয় সে। এ ব্যাপারে তিনি থানায় একটি লিখিত অভিযোগ করবেন।

এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

© All rights reserved © 2017 সোনারগাঁও খবর
Design BY Codeforhost.com
themesbsongar1727434411