October 13, 2019, 7:53 am

বিজ্ঞপ্তি :
আমাদের সাইটে স্বাগতম...
সংবাদ শিরোনাম :
বিশ্ব কারুশিল্প শহরের মর্যাদা পেলেন সোনারগাঁও সোনারগাঁওয়ে রয়েল প্রিমিয়ার লিগ ক্রিকেটে রউশন আরা ফাউন্ডেশন জয়ী গজারিয়া উপজেলার মল্লিকের চর গ্রামের বিদ্যুৎ সংযোগ উদ্বোধন সোনারগাঁওয়ে মেঘনা নদীতে কারেন্ট জাল দিয়ে ইলিশ মাছ ধরার অপরাধে দুই জেলেকে কারাদন্ড শিশুদের উন্নত জীবন, উজ্জ্বল ভবিষ্যত দেয়ার চেষ্টা করছি… প্রধানমন্ত্রী ভূমিদস্যু আল মোস্তফা ও তার সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে সোনারগাঁওয়ে কৃষকদের হামলা, মামলাসহ প্রাণনাশের হুমকী প্রদান করায় প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ অর্ধগলিত লাশটির পরিচয় পাওয়া গেছে আড়াইহাজারে পুলিশের পোশাক পড়ে ডাকাতি ব্লু-ফ্লিম স্টাইলে সোনারগাঁওয়ে পোশাক শ্রমিককে ‘গণধর্ষণ’, গ্রেফতার- ৫ গজারিয়ায় উপজেলা চেয়ারম্যানের পূজামণ্ডপ পরিদর্শন ও অনুদান প্রদান

কাঁপুরে সিনহা গার্মেন্টেসে শ্রমিকদের বিক্ষোভ

সোনারগাঁও খবর ডপকম।। নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের কাঁচপুর এলাকায় অবস্থিত সিনহা ওপেক্স গ্রুপের পোশাক রপ্তানীমূখী শিল্পপ্রতিষ্ঠানে শ্রমিকরা কাজে যোগদান না করে শনিবার সকালে কারখানা এলাকায় বিক্ষোভ মিছিল বের করেছে।

শ্রমিকদের মাতৃত্বকালীন ছুটি, ছুটিকালীন সময়ে ভাতা প্রদান, মাসিক বেতন ৮ তারিখের মধ্যে পরিশোধ ও ভাতা বৃদ্ধির দাবীতে এ বিক্ষোভ মিছিল বের করে।

এসময় শ্রমিকরা লাঠিসোটা হাতে নিয়ে কারখানার প্রধান ফটকের বাহিরে গিয়ে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করার চেষ্টা করলে নিরাপত্তাকর্মী ও পুলিশের বাধার মুখে পড়ে। কর্তৃপক্ষ এসময় তাৎক্ষনিক কারখানা একদিনের ছুটি ঘোষনা করে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার কাঁচপুর এলাকায় অবস্থিত সিনহা গার্মেন্টেসে প্রায় ২০ হাজার শ্রমিক কাজ করে। প্রতিদিনের ন্যায় শনিবার সকালে শ্রমিকরা কারখানার ভেতর প্রবেশ করলেও কাজে যোগদান না করে তারা প্রথমে কারখানা এলাকায় জড়ো হতে থাকে। পরে শ্রমিকরা মার্তৃত্বকালীন ছুটি, ছুটিকালীন সময়ে ভাতা প্রদান, মাসিক বেতন ৮ তারিখের মধ্যে পরিশোধ ও ভাতা বৃদ্ধির দাবীতে বিক্ষোভ মিছিল বের করে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিক্ষুদ্ধ কয়েকজন শ্রমিক জানান, সিনহা গার্মেন্টেসে অনেক মহিলা শ্রমিক কাজ করে। মহিলা শ্রমিকদের জন্য মাতৃত্বকালীন ছুটি, ছুটিকালীন সময়ে ভাতা প্রদান, মাসিক বেতন ৮ তারিখের মধ্যে পরিশোধ ও ভাতা বৃদ্ধির দাবী দীর্ঘদিন যাবত করা হলেও কারখানা কর্তৃপক্ষ তা কর্ণপাত করছে না। বরং মাতৃত্বকালীন ছুটি দাবী করায় অনেক মহিলা শ্রমিককে কারখানা থেকে বহিস্কার করা হয়েছে। এই ঘটনায় বিক্ষুদ্ধ শ্রমিকরা তাদের কাজ বর্জন করে বিক্ষোভ মিছিল বের করে।

সোনারগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান মনির বলেন, কাঁচপুরের সিনহা গার্মেন্টেসে শ্রমিক অসন্তোষের খবর পেয়ে ইন্ডাষ্ট্রিজ পুলিশ ও তার নেতৃত্বে থানা পুলিশের পৃথক দুটিদল ঘটনাস্থলে উপস্থিত হয়।

এসময় পুলিশ অপ্রিতিকর ঘটনা এড়াতে কারখানার প্রধান ফটকের সামনে অবস্থান নেয় ও শ্রমিকদের সাথে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। কারখানা কর্তৃপক্ষ এসময় একদিনের জন্য কারখানা ছুটি ঘোষনা করে। পরে শ্রমিকরা তাদের কর্মস্থল ত্যাগ করে।

এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

© All rights reserved © 2017 সোনারগাঁও খবর
Design BY Codeforhost.com
themesbsongar1727434411