October 14, 2019, 6:41 pm

বিজ্ঞপ্তি :
আমাদের সাইটে স্বাগতম...
সংবাদ শিরোনাম :
গজারিয়া ছাত্রলীগ সভাপতি সোলায়মান হোসেন এর জন্মদিন পালন মালিক পক্ষের উদাসীনতার কারনেই ঘটছে একের পর এক দূর্ঘটনা সোনারগাঁওয়ে আনন্দ শিপইয়ার্ডে শ্রমিকের মৃত্যু হামলার ৮দিন পর আহত দ্বীন ইসলাম নামের এক যুবকের মৃত্যু, বাড়ি ঘর ভাংচুর সোনারগাঁওয়ে দুই গ্রুপের সংঘর্ষ আহত-১০ ৯ জেলের সাজা ও জরিমানা বিশ্ব কারুশিল্প শহরের মর্যাদা পেলেন সোনারগাঁও সোনারগাঁওয়ে রয়েল প্রিমিয়ার লিগ ক্রিকেটে রউশন আরা ফাউন্ডেশন জয়ী গজারিয়া উপজেলার মল্লিকের চর গ্রামের বিদ্যুৎ সংযোগ উদ্বোধন সোনারগাঁওয়ে মেঘনা নদীতে কারেন্ট জাল দিয়ে ইলিশ মাছ ধরার অপরাধে দুই জেলেকে কারাদন্ড শিশুদের উন্নত জীবন, উজ্জ্বল ভবিষ্যত দেয়ার চেষ্টা করছি… প্রধানমন্ত্রী

কন্যা শিশুরা ২০৪১ সালের উন্নত বাংলাদেশকে নেতৃত্ব দিবে” … মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

সোনারগাঁ খবর ডটকমঃ মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, এমপি বলেছেন, কন্যা শিশুর উন্নয়নের মাধ্যমে পরিবার, সমাজ, দেশ ও বিশ্ব উপকৃত হয়। দেশের উন্নয়ন, দারিদ্র্য বিমোচন ও নারীর প্রতি সকল প্রকার বৈষম্য দূর করার জন্য কন্যা শিশুর উন্নয়ন দরকার। আজকের কন্যা শিশুরা ২০৪১ সালের উন্নত বাংলাদেশের নেতৃত্ব দিবে।
প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা আরও বলেন, বাংলাদেশে নারী দারিদ্র্যের হার বেশি এটা দ্রুত হারে কমিয়ে আনতে হবে। নারীদের বাদ দিয়ে দেশের সার্বিক উন্নয়ন সম্ভব নয়। এজন্য সরকার সকল উন্নয়ন লক্ষ্যমাত্রা ও দীর্ঘমেয়াদি পরিকল্পনায় শিশুদের বিশেষ করে কন্যা শিশুদের স্বার্থসংশ্লিষ্ট সকল বিষয় অন্তর্ভুক্ত করেছে। সরকারের ১৫ টি মন্ত্রণালয় ৮০ হাজার ১৯০ কোটি টাকার শিশুকেন্দ্রিক বাজেট বাস্তবায়ন করছে।
প্রতিমন্ত্রী ইন্দিরা আরও বলেন, সরকার কন্যা শিশুদের এগিয়ে নেওয়ার জন্য প্রাক প্রাথমিক থেকে উচ্চশিক্ষা পর্যন্ত বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ ও উপবৃত্তি প্রদান করছে। যার ফলে বাংলাদেশে নারী শিক্ষার হার দ্রুততার সাথে বৃদ্ধি পেয়েছে।
প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা আজ সোমবার ঢাকার ইস্কাটনে মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত জাতীয় কন্যা শিশু দিবস ২০১৯ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এবারের কন্যা শিশু দিবসের প্রতিপাদ্য ” কন্যা শিশুর অগ্রযাত্রা, দেশের জন্য নতুন মাত্রা”।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বদরুন নেসা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব শেখ রফিকুল ইসলাম।

কন্যা শিশুর অগ্রযাত্রায় বাল্যবিবাহ সবচেয়ে বড় বাধা উল্লেখ করে প্রতিমন্ত্রী ইন্দিরা বলেন, বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ ও বাল্যবিবাহ নিরোধকল্পে জাতীয় কর্মপরিকল্পনা ২০১৮-২০৩০ প্রণয়ন করা হয়েছে। তবে শুধু আইন দিয়ে নয় সবার সম্মিলিত চেষ্টায় সমাজ থেকে বাল্য বিবাহ দূর করা সম্ভব।
আলোচনা শেষে প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

© All rights reserved © 2017 সোনারগাঁও খবর
Design BY Codeforhost.com
themesbsongar1727434411