October 13, 2019, 7:48 am

বিজ্ঞপ্তি :
আমাদের সাইটে স্বাগতম...
সংবাদ শিরোনাম :
বিশ্ব কারুশিল্প শহরের মর্যাদা পেলেন সোনারগাঁও সোনারগাঁওয়ে রয়েল প্রিমিয়ার লিগ ক্রিকেটে রউশন আরা ফাউন্ডেশন জয়ী গজারিয়া উপজেলার মল্লিকের চর গ্রামের বিদ্যুৎ সংযোগ উদ্বোধন সোনারগাঁওয়ে মেঘনা নদীতে কারেন্ট জাল দিয়ে ইলিশ মাছ ধরার অপরাধে দুই জেলেকে কারাদন্ড শিশুদের উন্নত জীবন, উজ্জ্বল ভবিষ্যত দেয়ার চেষ্টা করছি… প্রধানমন্ত্রী ভূমিদস্যু আল মোস্তফা ও তার সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে সোনারগাঁওয়ে কৃষকদের হামলা, মামলাসহ প্রাণনাশের হুমকী প্রদান করায় প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ অর্ধগলিত লাশটির পরিচয় পাওয়া গেছে আড়াইহাজারে পুলিশের পোশাক পড়ে ডাকাতি ব্লু-ফ্লিম স্টাইলে সোনারগাঁওয়ে পোশাক শ্রমিককে ‘গণধর্ষণ’, গ্রেফতার- ৫ গজারিয়ায় উপজেলা চেয়ারম্যানের পূজামণ্ডপ পরিদর্শন ও অনুদান প্রদান

সোনারগাঁওয়ে আজ থেকে শুরু হচ্ছে শারদীয দুর্গোৎসব

সোনারগাঁও খবর ডটকম: নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় আজ থেকে ৩২টি মন্ডপে উদযাপিত হচ্ছে দীয় দুর্গোৎসব। পূজা মন্ডপের সংখ্যা এবার গতবারের থেকে একটি বেশি বলে জানা গেছে। পূজা উদযাপনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রশাসন ও পুলিশের পক্ষ  থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এ উপলক্ষে আজ শুক্রবার সকালে সোনারগাঁও থানা পুলিশ এক সংবাদ সম্মেলনের মধ্যমে পুজা মন্ডপ গুলিতে নিরাপত্তার জন্য পুলিশের পাশাপাশি আনসার সদস্য নিয়োজিত করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেনক নারায়ণগঞ্জ জেলা আতিরিক্ত পুলিশ সুপার -খ-অঞ্চল খোরশেদ আলম, সোনারগাঁও থানার ওসি মনিরুজ্জামা, সেকেন্ড অফিসার মাসুদ রানা ও এসআই আবুল কালাম আজাদ প্রমুখ।

অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলম বলেন, প্রতিটি মন্ডপে নিরাপত্তার জন্য ২ জন পুলিশ ও ৬ জন আনসার নিয়োজিত করা হয়েছে। এছাড়া ছোট মন্ডপ গুলিতে ১ জন পুলিশ ও ৪ জন আনসার থাকছেন।

আজ শুক্রবার (৪ অক্টোবর) থেকে ৮ অক্টোবর মঙ্গলবার পর্যন্ত পাঁচ দিন ব্যাপী সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা অনুষ্ঠিত হবে।

পুজায় স্থানীয় কারিগর ছাড়াও বিভিন্ন স্থান থেকে কারিগররা এখানে এসে তৈরি করেছেন মাটির প্রতিমা। প্রতিটি মন্ডপের জন্য তৈরি করা হয়েছে দুর্গা, লহ্মী, সরস্বতী, কার্তিক, গনেশ, অসুর, সিংহ, মহিষ, পেঁচা, হাঁস, সর্পসহ প্রায় ১১ রকমের প্রতিমা।

সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা। এরই মধ্যে প্রতিমা তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে। এ বছর সোনারগাঁ উপজেলায় ১টি পৌরসভা ও ১০টি ইউনিয়নের ৩১টি মন্ডপে দুর্গাপূজা এবং ১টি ঘট পূজা অনুষ্ঠিত হবে।

এবারের পুজায় নৌকায় চড়ে মর্তে আসবেন মা দুর্গা আর ফিরে যাবেন ঘোড়ায় চড়ে। সোনারগাঁয়ের  মোগরাপাড়া, বৈদ্যেরবাজার, বারদী, বারদী চান্দের পারা, বারদী আশ্রম, ভট্টপুর, সাহাপুর, পানাম, সাহাপুর রঘুভাঙ্গা, আনন্দবাজার, কৃষ্ণপুরা, কাবিলগঞ্জ, কাঁচপুর, হামছাদী, পঞ্চমীঘাট, নয়াপুর সহ ৩১টি পুজা মন্ডপে শারদীয় দুর্গোৎসব শুরু হয়েছে।

উপজেলা পুজা উদযাপন কমিটির সভাপতি লোকনাথ দত্ত জানান, পুজায় সর্বস্তরের মানুষের সমাগম ঘটবে। এটা যেমনি হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব। তেমনি এতে অন্যান্য ধর্মের বিপুল সংখ্যক মানুষ অংশগ্রহন করে। তাই আমরা সবার কথা মাথায় রেখে প্রশাসনের সর্বাত্মক সহযোগিতা এবং নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করছি।

সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, প্রতিটি মন্ডপেই নিরাপত্তা ব্যবস্থা  জোরদার করা হয়েছে। পুলিশের পাশাপাশি র‌্যাব ও আনসার সদস্যরা অপ্রীতিকর ঘটনা এড়াতে সজাগ দৃষ্টিতে থাকবে। প্রতিটি পূজা মন্ডপে তাদের নিজস্ব ১৫ জন স্বেচ্ছাসেবক থাকবে।

2

এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

© All rights reserved © 2017 সোনারগাঁও খবর
Design BY Codeforhost.com
themesbsongar1727434411