December 14, 2019, 7:47 pm

বিজ্ঞপ্তি :
আমাদের সাইটে স্বাগতম...

শিশুদের উন্নত জীবন, উজ্জ্বল ভবিষ্যত দেয়ার চেষ্টা করছি… প্রধানমন্ত্রী

সোনারগাঁ খবর ডেক্স :- প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিশুরা যেন উন্নত জীবন ও উজ্জ্বল ভবিষ্যত পেতে পারে সে লক্ষ্যে দেশকে গড়ে তুলছে তার সরকার।
তিনি বলেন, ‘আমরা চাই সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতির কুপ্রভাব থেকে মুক্ত হয়ে আমাদের শিশুদের একটি সুন্দর ও উন্নত জীবন, উজ্জ্বল ভবিষ্যৎ গড়ে উঠবে। এটাই আমাদের লক্ষ্য। সেভাবেই আমরা দেশকে গড়ে তুলছি।’
আজ বুধবার বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন তিনি।
শিশুদের মানসিক সুস্থতার ওপর গুরুত্বারোপ করে শেখ হাসিনা বলেন, ‘আমরা চাই আমাদের শিশুদের মন-মানসিকতা আরও উন্নত হোক। তারা আরও সুন্দরভাবে গড়ে উঠুক। শিক্ষার পাশাপাশি শিশুদের সঠিক বিকাশের জন্য খেলাধুলা ও শারীরিক অনুশীলনের ওপর গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, খেলাধুলার জন্য প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে। বিদেশে বিভিন্ন খেলাধুলার প্রতিযোগিতায় অংশ নিয়ে শিশুরা অনেক আন্তর্জাতিক পুরস্কারও অর্জন করছে। ছেলেদের চেয়ে মেয়েরা ভালো করছে উল্লেখ করে প্রধানমন্ত্রী ছেলেদের খেলাধুলা ও শিক্ষার ওপর আরো মনোযোগ দেয়ার পরামর্শ দেন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও দেশের প্রতি তার আত্মত্যাগ থেকে শিক্ষা গ্রহণ করতে শিশুদের অনুপ্রেরণা দেন প্রধানমন্ত্রী।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার, বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং বাংলাদেশ শিশু একাডেমি সারাদেশে শিশু অধিকার সপ্তাহ (৭ থেকে ১৪ অক্টোবর) উদযাপনের জন্য বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০১৯ এর প্রতিপাদ্য হচ্ছে, ‘আজকের শিশু আনবে আলো, বিশ্বটাকে রাখবে ভালো।

এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

© All rights reserved © 2017 সোনারগাঁও খবর
Design BY Codeforhost.com
themesbsongar1727434411