November 13, 2019, 10:10 am

বিজ্ঞপ্তি :
আমাদের সাইটে স্বাগতম...
সংবাদ শিরোনাম :
সোনারগাঁওয়ে অবৈধ গ্যাস সংযোগে চাঁদা নাপেয়ে হামলক আহত-৩ সোনারগাঁওয়ে দ্বীন ইসলাম হত্যার আসামী রাজু আটক সোনারগাঁওয়ে মোগরাপাড়া ৫৫ নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সমাপনি পরিক্ষার্থীদেও বিদায় উপলক্ষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত কসবায় ট্রেন দুর্ঘটনা: নিহতের সংখ্যা বেড়ে ১৬ স্নাতক ছাড়া প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নয়: প্রজ্ঞাপন জারি সোনারগাঁওয়ে যুবলীগের ৪৭ তম প্রতিষ্ঠা বির্ষিকী পালিত ইউএনও অঞ্জন কুমার সরকার প্রত্যাহার মাদক দিয়ে ফাঁসাতে গিয়ে দুই সোর্সকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ রাত ৮টা থেকে মধ্যরাতে মধ্যে আঘাত হানতে পারে বুলবুল বাবরি মসজিদ মামলার রায়ে মুসলিমদের অসন্তোষ

সাদেক হোসেন খোকার আরনেই

সোনারগাঁও খবর ডটমক : বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা আর নেই। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।
সোমবার (০৪ নভেম্বর) বাংলাদেশ সময় দুপুর ১টা ৫০ মিনিটে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনে স্লোয়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
বিএনপির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।
এর আগে, ২০১৪ সালের ১৪ মে সাদেক হোসেন খোকা চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্র যান। এরপর থেকে সেখানেই চিকিৎসাধীন ছিলেন। এ সময়কালে দেশে তার বিরুদ্ধে কয়েকটি দুর্নীতি মামলা হয়। এর কয়েকটিতে তাকে সাজাও দেয়া হয়েছে।
বিএনপির দায়িত্বশীল সূত্র জানা যায়, সাদেক হোসেন খোকা বিএনপির ঢাকা মহানগরের প্রভাবশালী নেতা ছিলেন। ১৯৫২ সালের ১২ মে ঢাকায় জন্মগ্রহণ করেন তিনি। 
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকাকালীন ১৯৭১ সালে তিনি মুক্তিযুদ্ধে অংশ নেন। ১৯৯১ সালে তিনি বিএনপির দলীয় সংসদ সদস্য নির্বাচিত হন। পরে তিনি ক্রীড়া মন্ত্রণালয়, মৎস্য ও পশুসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। 
‍উল্লেখ্য, ২০০২ সালে তিনি ঢাকার মেয়র নির্বাচিত হন। ২৯ নভেম্বর ২০১১ সাল পর্যন্ত টানা ১০ বছর বিএনপি ও আওয়ামী লীগের শাসনামলে ঢাকা মহানগরের মেয়র ছিলেন তিনি।

এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

© All rights reserved © 2017 সোনারগাঁও খবর
Design BY Codeforhost.com
themesbsongar1727434411