January 24, 2021, 12:14 am

বিজ্ঞপ্তি :
আমাদের সাইটে স্বাগতম...
সংবাদ শিরোনাম :
মুজিব বর্ষের উপহার হিসেবে গজারিয়ার ১৫০টি পরিবারের মধ্যে জমির দলিল ও ঘরের চাবি প্রদান গজারিয়ায় জমি ও গৃহ প্রদান কার্যক্রমের বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত। সোরারগাঁওয়ে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার গজারিয়ায় মুজিব বর্ষের উপলক্ষে পাকা ঘর পাচ্ছে ১৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার গজারিয়ায় জাইকার উদ্যোগে ভূমিকম্প বজ্রপাত ও ফায়ার সেফটি বিষয়ক সচেতনামূলক প্রশিক্ষন অনুষ্ঠিত। বালুয়াকান্দিতে ইউপি চেয়ারম্যান প্রার্থী নাজমুল হোসেন অসহায় ও গণমানুষের বন্ধু সোনারগাঁওয়ে কাভার্ডভ্যানও মোটরসাইকেলের সংঘর্ষ নিহত-১ গজারিয়ায় বালুয়াকান্দি ইউপি চেয়ারম্যান জুয়েলের নির্বাচনী উঠান বৈঠক অনুষ্ঠিত ভাটেরচর দে.এ মান্নান পাইলট উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী উদযাপনের ২০০৪ ব্যাচের বন্ধু সভা। সোনারগাঁয়ে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে শীত বস্ত্র বিতরণ

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর রংপুর ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার পরিদর্শন

সোনারগাঁ খবর ডটকমঃ মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা আজ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নারী নির্যাতন প্রতিরোধে প্রতিষ্ঠিত ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার, রংপুর বিভাগীয় ডিএনএ স্ক্রিনিং ল্যাবরেটরি ও রিজিওনাল ট্রমা কাউন্সিলং সেন্টার পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বদরুন নেসা, রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ, হাসপাতালের পরিচালক ও প্রকল্প পরিচালক ড. আবুল হোসেন। প্রতিমন্ত্রী হাসপাতালের ওসিসিতে থাকা নির্যাতনের স্বীকার দুজন নারীর সাথে কথা বলেন এবং তাদের চিকিৎসা ও আইনি সেবা প্রদানের বিষয়ে খোজ নেন।
ওসিসি পরিদর্শনকালে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, নির্যাতনের স্বীকার নারীদের ন্যায় বিচার নিশ্চিত করার জন্য দ্রুততার সাথে বিচার কাজ সম্পন্ন করতে হবে। নারী নির্যাতন বন্ধ করার করার জন্য সমাজের সর্বস্তরের মানুষের অংশগ্রহণ অত্যন্ত জরুরী। তিনি আরো বলেন, ট্রমা কাউন্সিলিং সেন্টার নির্যাতনের স্বীকার নারীদের স্বাভাবিক জীবনে ফিরে আনতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে।
রংপুর মেডিকেল কলেজে ২০১২ সালে স্থাপিত ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসি) থেকে ৬৬৫ জন নারীকে শারীরিক, ২২৮ জন নারীকে যৌন নির্যাতন ও ৮ জন দগ্ধ নির্যাতনের স্বীকার নারীসহ মোট ৯০১ জন নারীকে সেবা প্রদান করা হয়েছে। একই কলেজে ২০১৮ সালে স্থাপিত রিজিওনাল ট্রমা কাউন্সিলিং সেন্টার থেকে ৭৫০ জনকে মনোসামাজিক কাউন্সিলিং সেবা প্রদান করা হয়েছে।

এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

© All rights reserved © 2017 সোনারগাঁও খবর
Design BY Codeforhost.com
themesbsongar1727434411