January 16, 2020, 11:24 am

বিজ্ঞপ্তি :
আমাদের সাইটে স্বাগতম...
সংবাদ শিরোনাম :
মহাসড়কের কাঁচপুর থেকে মেঘনা ঘাট পর্যন্ত বাই লেন নির্মাণের করা হলে কমবে জন দূর্ভোগ সোনারগাঁও থেকে কিছু আলো নিয়ে ময়মনসিংহে সোনা ছড়ানো হবে ————- মন্ত্রী কে এম খালিদ মেঘনা নদীতে চলছে অবৈধভাবে বালু উত্তোলন প্রশাসনের হস্তক্ষেপ কামনা সোনারগাঁওয়ে তাজ মহল পার্টি সেন্টার উদ্বোধন ছিনতাই হওয়া গরু উদ্ধার, গ্রফতার-৪ সোনারগাঁওয়ে গলায় ফাঁস দিয়ে কিশোরীর আত্মহত্যা আইজিপি পদকে ভূষিত হলেন গজারিয়ার কৃতি সন্তান পুলিশ পরির্দশক মোঃ শফিকুল ইসলাম বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে উপলক্ষে গজারিয়ায় র‍্যালী ও আলোচনা সভা আগামী কাল শনিবার সারাদেশে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে সোনারগাঁওয়ে প্রশাসনের হস্তক্ষেপে দুইটি বাল্য বিবাহ বন্ধ

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর রংপুর ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার পরিদর্শন

সোনারগাঁ খবর ডটকমঃ মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা আজ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নারী নির্যাতন প্রতিরোধে প্রতিষ্ঠিত ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার, রংপুর বিভাগীয় ডিএনএ স্ক্রিনিং ল্যাবরেটরি ও রিজিওনাল ট্রমা কাউন্সিলং সেন্টার পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বদরুন নেসা, রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ, হাসপাতালের পরিচালক ও প্রকল্প পরিচালক ড. আবুল হোসেন। প্রতিমন্ত্রী হাসপাতালের ওসিসিতে থাকা নির্যাতনের স্বীকার দুজন নারীর সাথে কথা বলেন এবং তাদের চিকিৎসা ও আইনি সেবা প্রদানের বিষয়ে খোজ নেন।
ওসিসি পরিদর্শনকালে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, নির্যাতনের স্বীকার নারীদের ন্যায় বিচার নিশ্চিত করার জন্য দ্রুততার সাথে বিচার কাজ সম্পন্ন করতে হবে। নারী নির্যাতন বন্ধ করার করার জন্য সমাজের সর্বস্তরের মানুষের অংশগ্রহণ অত্যন্ত জরুরী। তিনি আরো বলেন, ট্রমা কাউন্সিলিং সেন্টার নির্যাতনের স্বীকার নারীদের স্বাভাবিক জীবনে ফিরে আনতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে।
রংপুর মেডিকেল কলেজে ২০১২ সালে স্থাপিত ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসি) থেকে ৬৬৫ জন নারীকে শারীরিক, ২২৮ জন নারীকে যৌন নির্যাতন ও ৮ জন দগ্ধ নির্যাতনের স্বীকার নারীসহ মোট ৯০১ জন নারীকে সেবা প্রদান করা হয়েছে। একই কলেজে ২০১৮ সালে স্থাপিত রিজিওনাল ট্রমা কাউন্সিলিং সেন্টার থেকে ৭৫০ জনকে মনোসামাজিক কাউন্সিলিং সেবা প্রদান করা হয়েছে।

এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

© All rights reserved © 2017 সোনারগাঁও খবর
Design BY Codeforhost.com
themesbsongar1727434411