December 6, 2019, 4:58 am

বিজ্ঞপ্তি :
আমাদের সাইটে স্বাগতম...
সংবাদ শিরোনাম :
সোনারগাঁওয়ে জাকির হত্যার ঘটনায় যুবলীগের সভাপতিসহ ২২ জনকে আসামী করে মামলা আটক-১ গজারিয়ায় ঔষুধ শিল্প পল্লীতে কেন্দ্রীয় বর্জ্য পরিশোধনাগারের নির্মাণ কাজের উদ্বোধন করেন…. নাজমুল হাসান পাপন এমপি জাকির হত্যার ঘটনায় যুবলীগের সভাপতিসহ ২২ জনকে আসামী করে মামলা সোনারগাঁওয়ে দু’পক্ষের সংঘর্ষে যুবক নিহত, আটক- ১ সোনারগাঁওয়ে অবৈধভাবে বালু উত্তোলনের টাকা ভাগাভাগিকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে নিহত-১, আহত-৩ আগামী সপ্তাহে অনলাইন নিউজপোর্টালের নিবন্ধন : তথ্যমন্ত্রী সোনারগাঁওয়ে বালু মহাল বন্ধের জন্য লিয়াকত হোসেন খোকার জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে ডিও লেটার সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে সাংবাদিকদের মতবিনিময় গুয়াগাছিয়া ইউনিয়ন আ’ লীগের কমিটি ঘোষণা, সভাপতি ও সাধারণ সম্পাদক গজারিয়ায় চার ইউনিয়নের আ’লীগের সম্মেলন একটি নতুন কমিটি ঘোষণা

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর রংপুর ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার পরিদর্শন

সোনারগাঁ খবর ডটকমঃ মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা আজ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নারী নির্যাতন প্রতিরোধে প্রতিষ্ঠিত ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার, রংপুর বিভাগীয় ডিএনএ স্ক্রিনিং ল্যাবরেটরি ও রিজিওনাল ট্রমা কাউন্সিলং সেন্টার পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বদরুন নেসা, রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ, হাসপাতালের পরিচালক ও প্রকল্প পরিচালক ড. আবুল হোসেন। প্রতিমন্ত্রী হাসপাতালের ওসিসিতে থাকা নির্যাতনের স্বীকার দুজন নারীর সাথে কথা বলেন এবং তাদের চিকিৎসা ও আইনি সেবা প্রদানের বিষয়ে খোজ নেন।
ওসিসি পরিদর্শনকালে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, নির্যাতনের স্বীকার নারীদের ন্যায় বিচার নিশ্চিত করার জন্য দ্রুততার সাথে বিচার কাজ সম্পন্ন করতে হবে। নারী নির্যাতন বন্ধ করার করার জন্য সমাজের সর্বস্তরের মানুষের অংশগ্রহণ অত্যন্ত জরুরী। তিনি আরো বলেন, ট্রমা কাউন্সিলিং সেন্টার নির্যাতনের স্বীকার নারীদের স্বাভাবিক জীবনে ফিরে আনতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে।
রংপুর মেডিকেল কলেজে ২০১২ সালে স্থাপিত ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসি) থেকে ৬৬৫ জন নারীকে শারীরিক, ২২৮ জন নারীকে যৌন নির্যাতন ও ৮ জন দগ্ধ নির্যাতনের স্বীকার নারীসহ মোট ৯০১ জন নারীকে সেবা প্রদান করা হয়েছে। একই কলেজে ২০১৮ সালে স্থাপিত রিজিওনাল ট্রমা কাউন্সিলিং সেন্টার থেকে ৭৫০ জনকে মনোসামাজিক কাউন্সিলিং সেবা প্রদান করা হয়েছে।

এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

© All rights reserved © 2017 সোনারগাঁও খবর
Design BY Codeforhost.com
themesbsongar1727434411