January 17, 2020, 12:10 pm

বিজ্ঞপ্তি :
আমাদের সাইটে স্বাগতম...
সংবাদ শিরোনাম :
নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সালাম, সম্পাদক স্মিথ মহাসড়কের কাঁচপুর থেকে মেঘনা ঘাট পর্যন্ত বাই লেন নির্মাণের করা হলে কমবে জন দূর্ভোগ সোনারগাঁও থেকে কিছু আলো নিয়ে ময়মনসিংহে সোনা ছড়ানো হবে ————- মন্ত্রী কে এম খালিদ মেঘনা নদীতে চলছে অবৈধভাবে বালু উত্তোলন প্রশাসনের হস্তক্ষেপ কামনা সোনারগাঁওয়ে তাজ মহল পার্টি সেন্টার উদ্বোধন ছিনতাই হওয়া গরু উদ্ধার, গ্রফতার-৪ সোনারগাঁওয়ে গলায় ফাঁস দিয়ে কিশোরীর আত্মহত্যা আইজিপি পদকে ভূষিত হলেন গজারিয়ার কৃতি সন্তান পুলিশ পরির্দশক মোঃ শফিকুল ইসলাম বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে উপলক্ষে গজারিয়ায় র‍্যালী ও আলোচনা সভা আগামী কাল শনিবার সারাদেশে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

সোনারগাঁওয়ে বালু মহাল বন্ধের জন্য লিয়াকত হোসেন খোকার জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে ডিও লেটার

হারুন-অর-রশিদ : নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের মেঘনা নদী থেকে বালু উত্তোলন ও বালু মহাল বন্ধের জন্য জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে ডিও লেটার দিয়েছেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। গত ২৬ নভেম্বর প্রশাসক ও ২৮ নভেম্বর পুলিশ সুপার বরাবর এ ডিও লেটার প্রদান করেন।
ডিও লেটারে উল্লেখ, দির্ঘদিন ধরে মেঘনা নদীর আনন্দবাজার ও নুনেরটেক এলাকা থেকে বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদের সদস্য ইসমাইল মেম্বারের নেতৃত্বে নজরুল, আল-আমিন ও এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও নেী-চাদাবাজরা নুনেরটেক এলাকার মেঘনা নদীর তীর ঘেষে ৮/১০টি শক্তিশালী ড্রেজার দিয়ে রাতদিন অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছে। আনন্দবাজার এলাকার মেঘনা নদীর ইজারাদারাও তাদের পয়েন্টে বালু উত্তোলন না করে রাতের আধারে নুনেরটেক(মায়াদ্বীপ) এলাকায় তীর ঘেষে বালু উত্তোলন করে আসছে। অবৈধভাবে বালু উত্তোলনের ফলে ১৮ হাজার লোকের জন বসতী দ্বীপটির পৈত্রিক বসত ভিটা নদী গভের্ বিলিন হচ্ছে। অবৈধ ভাবে বালু উত্তোলনের ফলে সরকার হারাচ্ছে রাজস্ব। ওই দ্বীপের মানুষগুলো গরীব ও অসহায় হওয়ায় আমি নির্বাচিত হওয়ার পর থেকেই ওই এলাকার রাস্তা ঘাট ও শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি। নুনেরটেকের অর্থনৈতিক উন্নয়নের জন্য বিভিন্ন সংস্থা কাজ করার জন্য অগ্রসর হচ্ছে। কিন্তু এ ভাবে অবৈধ ভাবে বালু উত্তোলন অব্যাহত থাকায় সংস্থা গ্রলো আগ্রহ হারাচ্ছে। যে কোন সময় সোনারগাঁওয়ের মানচিত্র থেকে বিলিন হয়ে যেতে পারে বারদী ইউনিয়নের ৬নং ওয়ার্ডটি। তাই জন সার্থে অবৈধ বালুহমাল বন্ধের ব্যবস্থা গ্রনের দাবী জানিয়েছেন।

এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

© All rights reserved © 2017 সোনারগাঁও খবর
Design BY Codeforhost.com
themesbsongar1727434411