December 5, 2019, 8:48 pm

বিজ্ঞপ্তি :
আমাদের সাইটে স্বাগতম...
সংবাদ শিরোনাম :
সোনারগাঁওয়ে জাকির হত্যার ঘটনায় যুবলীগের সভাপতিসহ ২২ জনকে আসামী করে মামলা আটক-১ গজারিয়ায় ঔষুধ শিল্প পল্লীতে কেন্দ্রীয় বর্জ্য পরিশোধনাগারের নির্মাণ কাজের উদ্বোধন করেন…. নাজমুল হাসান পাপন এমপি জাকির হত্যার ঘটনায় যুবলীগের সভাপতিসহ ২২ জনকে আসামী করে মামলা সোনারগাঁওয়ে দু’পক্ষের সংঘর্ষে যুবক নিহত, আটক- ১ সোনারগাঁওয়ে অবৈধভাবে বালু উত্তোলনের টাকা ভাগাভাগিকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে নিহত-১, আহত-৩ আগামী সপ্তাহে অনলাইন নিউজপোর্টালের নিবন্ধন : তথ্যমন্ত্রী সোনারগাঁওয়ে বালু মহাল বন্ধের জন্য লিয়াকত হোসেন খোকার জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে ডিও লেটার সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে সাংবাদিকদের মতবিনিময় গুয়াগাছিয়া ইউনিয়ন আ’ লীগের কমিটি ঘোষণা, সভাপতি ও সাধারণ সম্পাদক গজারিয়ায় চার ইউনিয়নের আ’লীগের সম্মেলন একটি নতুন কমিটি ঘোষণা

সোনারগাঁওয়ে বালু মহাল বন্ধের জন্য লিয়াকত হোসেন খোকার জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে ডিও লেটার

হারুন-অর-রশিদ : নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের মেঘনা নদী থেকে বালু উত্তোলন ও বালু মহাল বন্ধের জন্য জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে ডিও লেটার দিয়েছেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। গত ২৬ নভেম্বর প্রশাসক ও ২৮ নভেম্বর পুলিশ সুপার বরাবর এ ডিও লেটার প্রদান করেন।
ডিও লেটারে উল্লেখ, দির্ঘদিন ধরে মেঘনা নদীর আনন্দবাজার ও নুনেরটেক এলাকা থেকে বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদের সদস্য ইসমাইল মেম্বারের নেতৃত্বে নজরুল, আল-আমিন ও এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও নেী-চাদাবাজরা নুনেরটেক এলাকার মেঘনা নদীর তীর ঘেষে ৮/১০টি শক্তিশালী ড্রেজার দিয়ে রাতদিন অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছে। আনন্দবাজার এলাকার মেঘনা নদীর ইজারাদারাও তাদের পয়েন্টে বালু উত্তোলন না করে রাতের আধারে নুনেরটেক(মায়াদ্বীপ) এলাকায় তীর ঘেষে বালু উত্তোলন করে আসছে। অবৈধভাবে বালু উত্তোলনের ফলে ১৮ হাজার লোকের জন বসতী দ্বীপটির পৈত্রিক বসত ভিটা নদী গভের্ বিলিন হচ্ছে। অবৈধ ভাবে বালু উত্তোলনের ফলে সরকার হারাচ্ছে রাজস্ব। ওই দ্বীপের মানুষগুলো গরীব ও অসহায় হওয়ায় আমি নির্বাচিত হওয়ার পর থেকেই ওই এলাকার রাস্তা ঘাট ও শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি। নুনেরটেকের অর্থনৈতিক উন্নয়নের জন্য বিভিন্ন সংস্থা কাজ করার জন্য অগ্রসর হচ্ছে। কিন্তু এ ভাবে অবৈধ ভাবে বালু উত্তোলন অব্যাহত থাকায় সংস্থা গ্রলো আগ্রহ হারাচ্ছে। যে কোন সময় সোনারগাঁওয়ের মানচিত্র থেকে বিলিন হয়ে যেতে পারে বারদী ইউনিয়নের ৬নং ওয়ার্ডটি। তাই জন সার্থে অবৈধ বালুহমাল বন্ধের ব্যবস্থা গ্রনের দাবী জানিয়েছেন।

এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

© All rights reserved © 2017 সোনারগাঁও খবর
Design BY Codeforhost.com
themesbsongar1727434411