January 16, 2020, 12:23 pm

বিজ্ঞপ্তি :
আমাদের সাইটে স্বাগতম...
সংবাদ শিরোনাম :
মহাসড়কের কাঁচপুর থেকে মেঘনা ঘাট পর্যন্ত বাই লেন নির্মাণের করা হলে কমবে জন দূর্ভোগ সোনারগাঁও থেকে কিছু আলো নিয়ে ময়মনসিংহে সোনা ছড়ানো হবে ————- মন্ত্রী কে এম খালিদ মেঘনা নদীতে চলছে অবৈধভাবে বালু উত্তোলন প্রশাসনের হস্তক্ষেপ কামনা সোনারগাঁওয়ে তাজ মহল পার্টি সেন্টার উদ্বোধন ছিনতাই হওয়া গরু উদ্ধার, গ্রফতার-৪ সোনারগাঁওয়ে গলায় ফাঁস দিয়ে কিশোরীর আত্মহত্যা আইজিপি পদকে ভূষিত হলেন গজারিয়ার কৃতি সন্তান পুলিশ পরির্দশক মোঃ শফিকুল ইসলাম বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে উপলক্ষে গজারিয়ায় র‍্যালী ও আলোচনা সভা আগামী কাল শনিবার সারাদেশে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে সোনারগাঁওয়ে প্রশাসনের হস্তক্ষেপে দুইটি বাল্য বিবাহ বন্ধ

গজারিয়ায় ঔষুধ শিল্প পল্লীতে কেন্দ্রীয় বর্জ্য পরিশোধনাগারের নির্মাণ কাজের উদ্বোধন করেন…. নাজমুল হাসান পাপন এমপি

শাহাদাত হোসেন সায়মনঃ গজারিয়ায় বিসিক ঔষধ শিল্পের কাঁচামাল তৈরিতে দেশের প্রথম বিশেষায়িত অঞ্চল মুন্সীগঞ্জের গজারিয়ায় বিসিক ঔষধ শিল্প পল্লীতে কেন্দ্রীয় বর্জ্য পরিশোধনাগারের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।
সোমবার বিকেলে মুন্সীগঞ্জের গজারিয়ায় বিসিক ঔষধ শিল্প পল্লীতে বাংলাদেশ ঔষধ শিল্প সমিতির উদ্যোগে এ উপলক্ষ্যে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লি:-এর এর ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান পাপন এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহা-পরিচালক মেজর জেনারেল ড. মাহবুবুর রহমান, বিসিক চেয়ারম্যান মোঃ মুশফিক হাসান, ভারতের রামকি গ্রুপের চেয়ারম্যান আয়োদ্দি রাম রেড্ডি।
তার বক্তব্যে নাজমুল হাসান পাপন এমপি জানান, অর্থনৈতিক কারণেই আগামী চার বছরের মধ্যে বাংলাদেশে ঔষধ শিল্পের কাঁচামাল উৎপাদনের বিকল্প নাই। তাই আগামী ২০২৩ সালের মধ্যে ওষধ শিল্পের কাঁচামাল উৎপাদনের লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করছেন তারা। তিনি আরো বলেন, আজ যে কেন্দ্রীয় বর্জ্য পরিশোধনাগারের নির্মাণ কাজের উদ্বোধন করা হলো তার প্রথম ধাপ আগামী ১৫ মাসের মধ্যে শেষ হবে আর সম্পূর্ণ কাজ শেষ হবে ২১ মাসের মধ্যে।


বিসিক চেয়ারম্যান মুশফিক হাসান বলেন, প্রকল্পটির সরকারি অংশের কাজ প্রায় শেষ। যে টুকু কাজ বাকী আছে তা আগামী কয়েক মাসের মধ্যে শেষ হবে ।
বাংলাদেশ ঔষধ শিল্প মালিক সূত্রে জানা গেছে, গজারিয়া উপজেলার বাউশিয়ায় এলাকায় ২০০ একর জমির উপর নির্মাণ করা হচ্ছে ঔষধ শিল্পের কাঁচামাল তৈরীতে দেশের প্রথম বিশেষায়িত অঞ্চল। ইতোমধ্যে ২৭টি প্রতিষ্ঠানকে ৪২ প্লট বরাদ্দ দেওয়া হয়েছে । তাদের মধ্যে তিনটি প্রতিষ্ঠান তাদের অংশে নির্মাণ কাজ শুরু করেছে,বাকীরাও দ্রুততম সময়ের মধ্যে কাজ শুরু করবে।

এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

© All rights reserved © 2017 সোনারগাঁও খবর
Design BY Codeforhost.com
themesbsongar1727434411