February 11, 2020, 9:05 pm

বিজ্ঞপ্তি :
আমাদের সাইটে স্বাগতম...
সংবাদ শিরোনাম :
সোনারগাঁওয়ে বন্ধ হচ্ছেনা অবৈধ বালু উত্তোলন প্রশাসনের নিরব সোনারগাঁওয়ে ওবায়দুল কাদের ‘ড. কামাল সীমা ছাড়িয়ে গেছেন ’ সোনারগাঁওয়ে তাহুরা-ইমতিয়াজ ফাউন্ডেশনের উদ্যোগে কম্বল বিতরন গণমাধ্যমে সংবাদ বাদ প্রকাশের পরও বন্ধ হচ্ছেনা চৈতি কম্পোজিটের বিষাক্ত বর্জ্যে, পরিবেশ বিপর্যয়ে, প্রশাসন নিরব সোনারগাঁওয়ে ইয়াবা ও মদসহ আটক-৩ গজারিয়ায় দেশীয় পাইপগ্যানসহ আটক দুই সোনারগাঁওয়ে যুবককে কুপিয়ে হত্যার চেষ্টা, মামলা, আটক-১ সোনারগাঁওয়ে চৈতি কম্পোজিটের বিষাক্ত বর্জ্যে পরিবেশ বিপর্যয়ে, প্রশাসনের হস্তক্ষেপ কামনা সোনারগাঁওয়ে সড়ক দূর্ঘটনায় কভার্ড ভ্যানের হেলপার নিহত, আহত ৩ সোনারগাঁওয়ে মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় ফুটপাত দখল করে দোকান, পথচারিদের চরম ভোগান্তি

আল মোস্তাফার বিরুদ্ধে গ্রামবাসীর স্মারকলিপি

সোনারগাঁও খবর ডটকম : সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউনিয়নের ইসলামপুর গ্রামের গুচ্ছবাসীর শেষ সম্বল সরকারের বন্দোবস্ত দেয়া জমি সরকারী জমি আল-মোস্তফা গ্রুপের হাত থেকে রক্ষা পেতে সরকারের বিভিন্ন দপ্তরের স্মারকলিপি প্রদান করেছেন ভূমিহীন গুচ্ছগ্রামবাসী। বৃহস্পতিবার তারা প্রশাসনের বিভিন্ন দপ্তরে স্মারক লিপি প্রদান করেছেন।

চিঠিতে গ্রামবাসী উল্লেখ করেন, উপজেলার পিরোজপুর ইউনিয়নের ইসলামপুর এলাকায় বিগত এরশাদ সরকারের আমলে গুচ্ছগ্রাম নামে একটি গ্রাম প্রতিষ্ঠা করে ১২০জন ভুমিহীন পরিবারকে কয়েক বিঘা জমি বন্দোবস্ত দিয়ে যান। সে সময় থেকে ভুমিহীনরা এখানে পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছেন। ১৯৯১ সালে বিএনপি সরকার ক্ষমতায় আসার পর পিরোজপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম বিডিআরের মাধ্যমে আল মোস্তফা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল গুচ্ছগ্রামের পাশে একটি টিনসেট কারখানা নির্মান করেন। তারপর থেকে বিডিআর চেয়ারম্যানের মাধ্যমে একে একে ভুমিহীন পরিবারকে গুচ্ছগ্রাম ছাড়া করে গুচ্ছগ্রামের অধিকাংশ জমি দখল করে বিভিন্ন শিল্প-প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। সম্প্রতি গুচ্ছগ্রামের ২০টি পরিবারকে ভিটেমাটি ছাড়া করতে গুচ্ছগ্রামের কয়েকজন যুবকের বিরুদ্ধে চাঁদাবাজিসহ কয়েকটি মিথ্যা মামলা দিয়ে হয়রানী করেছেন। গত কয়েকদিন আগেও ১০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ এনে নারায়ণগঞ্জ আদালতে একটি মামলা দায়ের করেছেন মোস্তফা গ্রুপ।

এ ঘটনায় বৃহস্পতিবার গুচ্ছগ্রামবাসী আল-মোস্তফার হাত থেকে ভুমি রক্ষা ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে সোনারগাঁওয়ের সংসদ সদস্য, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা সহকারী কমিশনার (ভুমি), সহকারী পুলিশ সুপার (নারায়ণগঞ্জ) ও পিরোজপুর ইউনিয়ন চেয়ারম্যান বরাবর একটি স্মারকলিপি প্রদান করেছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুর রহমান খাঁন জানান, চিঠির বিষয়টি জেনেছি কিন্তু আমি এখনও হাতে পাইনি। চিঠিটি হাতে পেলে বিস্তারিত জেনে ব্যবস্থা গ্রহন করবো।

এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

© All rights reserved © 2017 সোনারগাঁও খবর
Design BY Codeforhost.com
themesbsongar1727434411