February 12, 2020, 12:33 am

বিজ্ঞপ্তি :
আমাদের সাইটে স্বাগতম...
সংবাদ শিরোনাম :
সোনারগাঁওয়ে বন্ধ হচ্ছেনা অবৈধ বালু উত্তোলন প্রশাসনের নিরব সোনারগাঁওয়ে ওবায়দুল কাদের ‘ড. কামাল সীমা ছাড়িয়ে গেছেন ’ সোনারগাঁওয়ে তাহুরা-ইমতিয়াজ ফাউন্ডেশনের উদ্যোগে কম্বল বিতরন গণমাধ্যমে সংবাদ বাদ প্রকাশের পরও বন্ধ হচ্ছেনা চৈতি কম্পোজিটের বিষাক্ত বর্জ্যে, পরিবেশ বিপর্যয়ে, প্রশাসন নিরব সোনারগাঁওয়ে ইয়াবা ও মদসহ আটক-৩ গজারিয়ায় দেশীয় পাইপগ্যানসহ আটক দুই সোনারগাঁওয়ে যুবককে কুপিয়ে হত্যার চেষ্টা, মামলা, আটক-১ সোনারগাঁওয়ে চৈতি কম্পোজিটের বিষাক্ত বর্জ্যে পরিবেশ বিপর্যয়ে, প্রশাসনের হস্তক্ষেপ কামনা সোনারগাঁওয়ে সড়ক দূর্ঘটনায় কভার্ড ভ্যানের হেলপার নিহত, আহত ৩ সোনারগাঁওয়ে মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় ফুটপাত দখল করে দোকান, পথচারিদের চরম ভোগান্তি

মহাসড়কের কাঁচপুর থেকে মেঘনা ঘাট পর্যন্ত বাই লেন নির্মাণের করা হলে কমবে জন দূর্ভোগ

সোনারগাঁও খবর ডটকম : ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জন দূর্ভোগ লাঘবে আলাদা লেন নির্মানের দাবি জানান শ্রমিক সংগঠন, ইজিবাইক,অটোরিক্সা, সিএনজি চালক ও তাদের পরিবারের লোক জন। মেঘনা শিল্পাঞ্চল কেথে কাঁচপুর শিল্পাঞ্চ পর্যন্ত বাই লেন নির্মাণ করা দির্ঘদিনের দাবি শ্রমিকদের। গাড়ি চালক ও তাদের পরিবারের দাবি সরকার মহাসড়কে ইজিবাইক,অটোরিক্সা, সিএনজি চলাচল বন্ধ করে দেয়ায় চালকরা বেকার হয়ে পড়েছে। সিএনজি, ইজিবাইক চলাচল করার জন্য বিকল্প ব্যবস্থা করে দিতে সরকারের কাছে দাবি জানন গাড়ি চালক শ্রমিক ও তাদের পরিবারের লোক জন।
সোনারগাঁ উপজেলা শ্রমিকলীগ নেতা মোহাম্মদ নুরনবী বলেন, ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের জন দূর্ভোগ লাঘবে বাই লেন নির্মাণের দাবিতে ২০১৯ সালের ২৫ মার্চ জেলা প্রশাসকের কাছে একটি শ্মারকলিপি দেওয়া হয়ে ছিলো সোনারগাঁও উপজেলা শ্রমিকলীগের পক্ষ থেকে।
তিনি আরো বলেন সোনারগাঁও উপজেলার মেঘনা ও কাঁচপুর শিল্পাঞ্চলে প্রায় কয়েক লাখ শ্রমিক বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে কাজ করেন। স্থানীয় গাড়ি সংকটের কারনে শ্রমিকরা তাদের কর্মস্থলে যেতে চরম দূর্ভোগ পোহাতে হয়। যার ফলে প্রতিদিন গাড়ির জন্য সড়কে দারড়য়ে থাকতে হয় শ্রমিক ও সাধারন মানুষদের। মেঘনা শিল্পাঞ্চল কেথে কাঁচপুর শিল্পাঞ্চল পর্যন্ত বাই লেন ণির্মান করা হলে সড়ক দুর্ঘটনা, শ্রমিক ও খেটে খাওয়া মানুষের জন দুর্ভোগ লাঘব হবে।
সাধারন মানুষের সাথে আলাপ করলে তারা জানান, সিএনজি, ইজিবাইক, অটোরিক্সা বন্ধ করে দিয়েছে। বিকল্প ব্যবস্থা না করে সিএনজি, ইজিবাইক,অটোরিক্সা বন্ধ করায় স্থানিয় গাড়ির জন্য রাস্তায় দারিয়ে থাকতে হয় দির্ঘক্ষন। কাঁচপুর থেকে মেঘনাঘাট পর্যন্ত ছোট গাড়ি চলাচলের জন্য আলাদা লেন করে দিলে জন দুর্ভোগ থাকবেনা।

এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

© All rights reserved © 2017 সোনারগাঁও খবর
Design BY Codeforhost.com
themesbsongar1727434411