August 3, 2020, 7:54 pm

বিজ্ঞপ্তি :
আমাদের সাইটে স্বাগতম...
সংবাদ শিরোনাম :
সামাজিক দুরুত্ব বজায় রেখে ঈদুল আযহা পালনের আহবান…মহিলা ভাইস চেয়ারম্যান,খাদিজা আক্তার আখি সোনারগাঁও খবর ডটকম পক্ষ থেকে সবাইকে ঈদুল আজহা শুভেচ্ছা জানিয়েছেন সম্পাদক হারুন রশিদ গজারিয়া বাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছন উপজেলা পরিষদের (সাবেক) মহিলা ভাইস চেয়ারম্যান প্রভাষক ফরিদা ইয়াসমিন আসুন আমরা স্বাস্থ্য বিধি মেনে ঈদুল আযহা উৎযাপন করি সাংবাদিক আবুবকর সিদ্দিক স্বাস্থ্যবিধি মেনে সকলে ঈদ উদযাপন করুন..ইঞ্জিঃ মাসুম সোনারগাঁয়ে সরকারী স্বাস্থ্যবিধি মেনে আসুন আমরা ঈদুল আযহা উদযাপন করি–এমপি খোকা বালুয়াকান্দি ইউনিয়নে প্রধান মন্ত্রীর পক্ষ থেকে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ টেংগারচর ইউনিয়নের প্রধানমন্ত্রীর পক্ষ থেকে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ভবেরচর ইউনিয়নের প্রধানমন্ত্রীর পক্ষ থেকে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ গুয়াগাছিয়া ইউনিয়নে ঈদ সামগ্রী বিতরণ

শিক্ষা প্রতিষ্ঠান ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাসের আক্রমণ থেকে রক্ষা পেতে প্রাথমিক থেকে শুরু করে সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৯ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছে সরকার। আগের ঘোষণায় শিক্ষা প্রতিষ্ঠানে এ ছুটি ৩১ মার্চ পর্যন্ত ছিল। আর এইচএসসি পরীক্ষা স্থগিত রয়েছে। ১ এপ্রিল পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কবে শুরু হবে তা এখনও ঠিক করেনি মন্ত্রণালয়। দেশে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠানে ছুটির সময়সীমা বৃদ্ধি করা হয়েছে।

মঙ্গলবার (২৪ মার্চ) শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সময়সীমা বৃদ্ধির এ তথ্য নিশ্চিত করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন।

এর আগে, গত ১৬ মার্চ প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ৩১ মার্চ পর্যন্ত স্কুল-কলেজ, মাদরাসা ও ইংলিশ মিডিয়াম স্কুলসহ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ ঘোষণা করে আদেশ জারি করে শিক্ষা মন্ত্রণালয়।

এদিকে, করোনা ভাইরাসের কারণে স্কুল বন্ধ থাকায় ‘সংসদ টেলিভিশনে’ মাধ্যমিকের বিষয়ভিত্তিক শ্রেণি কার্যক্রম প্রচার শুরু হচ্ছে আজ থেকে। এটুআইয়ের সহযোগিতায় আপাতত পরীক্ষামূলকভাবে মঙ্গল (আজ), বুধ ও বৃহস্পতিবার এ কার্যক্রম প্রচার করা হবে।

যতদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে ততদিনই টেলিভিশনের মাধ্যমে পাঠদান কার্যক্রম অব্যাহত রাখা হবে। দীর্ঘসময় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলে বাসায় অবস্থান করেই ছাত্র-ছাত্রীরা যাতে ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে পারে সে বিষয়টি বিবেচনায় নিয়েই সংসদ টেলিভিশনে রেকর্ড করা শিক্ষা কার্যক্রম সম্প্রচারের উদ্যোগ নেয়া হয়েছে। পরবর্তী সময়ে প্রতিদিন সাতটি করে প্রতি সপ্তাহে ৩৫টি ক্লাস প্রচার করা হবে। শিক্ষার্থীরা বাসায় বসেই টেলিভিশনে নিজ নিজ বিষয়ের ওপর অভিজ্ঞ শিক্ষকদের দেয়া শিক্ষা গ্রহণ করতে পারবে।

এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

© All rights reserved © 2017 সোনারগাঁও খবর
Design BY Codeforhost.com
themesbsongar1727434411