May 28, 2020, 11:48 am

বিজ্ঞপ্তি :
আমাদের সাইটে স্বাগতম...
সংবাদ শিরোনাম :
সোনারগাঁয়ে লগডাউন পরিবারের মাঝে খাবার পৌঁছে দিলেন এমপি খোকার স্বেচ্ছাসেবক টিম সোনারগাঁওয়ে নতুন ১৭ জন করোনায় আক্রান্তসহ-১৯০ সোনারগাঁয়ের ক্যান্সার রোগীকে রক্ত দিয়ে পাশে দাঁড়ালেন নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলাম। কালাপাহাড়িয়ায় যুবককে গুলি করে হত্যা গজারিয়ায় সড়ক দুর্ঘটনায়, নিহত ৩ সোনারগাঁওয়ে অ্যাম্বুলেন্সের ধাক্কায় রিকশা চালক নিহত মধু দিলেন স্বজন দেন সরকারি প্রনোদনা ও ১০ টাকার চাল সোনারগাঁওয়ে আরো ১৮ জনের করোনা সনাক্ত, মোট- ১৫৯ জন খাসনগর দিঘীর পাড় মসজিদে সামাজিক দুরত্ব বজায় রেখে ঈদের নামায আদায় রমজানের শেষ দিনও অসহায় পরিবারের মাঝে শামীম আহম্মেদ জয় নগদ অর্থ ও ঈদ সামগ্রী উপহার দিলেন

বিশ্বকাপে বাংলাদেশের সম্ভাবনা বললেন রোডস

স্পোর্টস ডেস্ক : দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ ক্রিকেট। আর মাত্র ৩৪ দিন পরই ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে শুরু হবে বিশ্বকাপের বিশ্ব আসর। তাই দল গোছানো নিয়ে ব্যস্ত সবাই। অবশ্য ইতিমধ্যেই দল ঘোষণা করেছে বাংলাদেশ। যদিও আগামী ২৩ মে পর্যন্ত দলগুলো সময় পাবে বিশ্বকাপের চূড়ান্ত দল দেওয়ার।

যাইহোক, এবারের বিশ্বকাপে কত দূর যাবে বাংলাদেশ? রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে হতে যাওয়া টুর্নামেন্টে দুর্দান্ত সব দলের বিপক্ষে কয়টা ম্যাচ জিততে পারবে মাশরাফি মর্তুজার দল? বিশ্বকাপ ঘনাতে এমন আলোচনা চাউর হচ্ছে।

এমন পরিস্থিতিতে বাংলাদেশের প্রধান কোচ স্টিভ রোডস স্বপ্নের ভেলায় না ভেসে বাস্তবতার নিরিখে দেখতে চান তার দলের সম্ভাবনা। তাতেও অবশ্য আছে দারুণ কিছুর ইঙ্গিতই।

আগামী ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ। এবার ১০ দলের বিশ্বকাপে সবাই সবার সঙ্গে একবার করে খেলবে। পয়েন্ট টেবিলের সেরা ৪ দল উঠবে সেমিফাইনালে।

এমন সংস্করণ হওয়ায় বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচ আছে অন্তত নয়টি। লম্বা টুর্নামেন্ট। লিগ ভিত্তিক হওয়ায় পরের রাউন্ডে যাওয়ার চ্যালেঞ্জও কঠিন। সব জেনে বুঝেই বাংলাদেশের সম্ভাবনা মেপে দেখেছেন রোডস। বলেন, বিশ্বকাপে দারুণ কিছু দল খেলবে। বাংলাদেশের ভালো কর আসলেই কঠিন। কিন্তু আমি জানি অনেক দেশই বাংলাদেশকে খুব সমীহ করে। তারা জানে যদি বাংলাদেশের সঙ্গে তাদের বাজে দিন যায়, বা সমান সমান যায় তাহলে বাংলাদেশ তাদের হারিয়ে দিতে পারে। আগেও আমরা তা করে দেখিয়েছি। আমি আসার আগে চ্যাম্পিয়ন্স ট্রফিতে করেছি। উইন্ডিজকে দুবার সাম্প্রতিক সময়ে সিরিজে হারলাম।

তিনি আরও বলেন, আমরা সেরা দলগুলোকে হারাতে পারি কিন্তু আমাদের ভাল খেলতে হবে যদি নকআউট ধাপে যেতে চাই। যদি প্রশ্ন করা হয় আমাদের তা করার সক্ষমতা আছে কি না, আমি বলব হ্যাঁ আছে।

সন্দেহাতীতভাবেই জাতীয় ক্রিকেট দলের দুই সেরা পারফরমারের নাম সাকিব আল হাসান এবং তামিম ইকবাল। আসন্ন ওয়ানডে বিশ্বকাপেও এ দুই বন্ধুর ব্যাট-বলের দিকেই তাকিয়ে থাকবে বাংলাদেশ দল। তবে দুই বন্ধু সাকিব আল হাসান ও তামিম ইকবালের ব্যাপারে রোডসের মূল্যায়নটা দুই রকম।

বেশ কিছুদিন ধরে খেলার মধ্যে না থাকায় সাকিবের ভালো করার তীব্র ক্ষুধা এবং একজন বিশ্বমানের ক্রিকেটার হিসেবে তামিমের সামর্থ্যের প্রতি পুরোপুরি আস্থা রয়েছে টাইগার কোচের। তবে ম্যাচ না খেললেও আইপিএলে নিয়মিত অনুশীলনে থাকায় সাকিবের বর্তমান অবস্থার ব্যাপারে সন্তুষ্টিই প্রকাশ করেছেন স্টিভ রোডস।

বিশ্বকাপে বাংলাদেশের দল

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (সহঅধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন ও আবু জায়েদ রাহী।

এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

© All rights reserved © 2017 সোনারগাঁও খবর
Design BY Codeforhost.com
themesbsongar1727434411