October 15, 2019, 11:28 pm

বিজ্ঞপ্তি :
আমাদের সাইটে স্বাগতম...
সংবাদ শিরোনাম :
সোনারগাঁওয়ে পেপার মিলে ভয়াবহ অগ্নিকান্ড ক্ষতির পরিমান ৪ কোটি টাকা সোনারগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় নিহত-১ ঝাল বেশি খেলে স্মৃতিশক্তি কমেঃ কাতার বিশ্ববিদ্যালয়ের গবেষকরা সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়ব স্টাফ নার্স রাবিয়া আক্তারের বিদায় সোনারগাঁওয়ে ৯শত পিস ইয়াবাসহ নারী মাদক ব্যবসায়ী আটক সোনারগাঁওয়ে যুবকে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা গ্রেফতার-১ গজারিয়া ছাত্রলীগ সভাপতি সোলায়মান হোসেন এর জন্মদিন পালন মালিক পক্ষের উদাসীনতার কারনেই ঘটছে একের পর এক দূর্ঘটনা সোনারগাঁওয়ে আনন্দ শিপইয়ার্ডে শ্রমিকের মৃত্যু হামলার ৮দিন পর আহত দ্বীন ইসলাম নামের এক যুবকের মৃত্যু, বাড়ি ঘর ভাংচুর সোনারগাঁওয়ে দুই গ্রুপের সংঘর্ষ আহত-১০

বারাণসীতে মোদির বিরুদ্ধে লড়ছেন না প্রিয়াঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক : বারাণসীতে মোদির বিরুদ্ধে লড়ছেন না প্রিয়াঙ্কা
লোকসভা নির্বাচনে বারাণসী থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে লড়াইয়ের কথা ছিল কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীর। আজ শুক্রবার ভৈরব মন্দিরে পূজো দিয়ে মনোনয়নপত্রও জমা দেয়ার কথা ছিল তার। কিন্তু দলের পক্ষ থেকে জানানো হয়েছে, বারাণসী থেকে মোদির বিরুদ্ধে প্রিয়াঙ্কা গান্ধী লড়ছেন না, লড়বেন উত্তর প্রদেশের পাঁচবারের বিধায়ক অজয় রায়।

দেশটির সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, সক্রিয় রাজনীতিতে যোগ দেয়ার পর প্রিয়াঙ্কা নিজেই বারাণসী থেকে লড়ার ইচ্ছা প্রকাশ করেছেন একাধিকবার। তিনি অন্তত তিনবার প্রকাশ্যে বলেছেন, ‘কংগ্রেস সভাপতি চাইলে আমি বারাণসী থেকে লড়তে আগ্রহী।’

এতো আগ্রহ দেখানোর পরেও তাকে প্রার্থী করা হল না কেন? বৃহস্পতিবার কংগ্রেসের শীর্ষ এক নেতা জানান, রাহুল গান্ধী এতে রাজি নন। খুব একটা উৎসাহী নন সোনিয়া গান্ধীও। আর এক নেতা আজ (শুক্রবার) জানান, সোনিয়া ও রাহুল এ বিষয়ে দলের প্রবীণ নেতাদের মত জানতে চেয়েছিলেন। এমনকি সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের মতও জানতে চাওয়া হয়েছিল। তাদের অধিকাংশের মত ছিল, গান্ধী পরিবারের কেউ আজ পর্যন্ত হারার জন্য কোনো ভোটে লড়েননি।

এছাড়া উত্তর প্রদেশে পরের বিধানসভা ভোটে প্রিয়াঙ্কাকে দলের প্রধান করে লড়তে চান রাহুল। পূর্ব উত্তর প্রদেশের ভারপ্রাপ্ত হলেও পুরো রাজ্য মূলত প্রিয়াঙ্কাকেই সামলাতে হচ্ছে এখন। কারণ, পশ্চিম উত্তর প্রদেশের দায়িত্বে থাকা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া মধ্য প্রদেশে ভোটে লড়ছেন। শুধু তাই নয়, দেশের অন্য প্রান্ত থেকেও প্রিয়াঙ্কার ডাক আসছে। ফলে একটি আসনে প্রিয়াঙ্কাকে বেঁধে রাখা ঠিক নয় বলে মনে করছে দলটি।

তবে প্রিয়াঙ্কা প্রার্থী না হওয়ায় বিজেপি বেশ খুশি। অরুণ জেটলি কটাক্ষ করে টুইট করেছেন, ‘প্রিয়াঙ্কা মিথ ভেঙে খান খান। বন্ধ মুঠঠি লাখ কি, খুল গই তো খাক কি।’ কংগ্রেসকে এখন এ প্রচারের জবাব খুঁজতে হচ্ছে। কেন নন প্রিয়াঙ্কা- এমন প্রশ্নের উত্তর আজ এড়িয়ে গেছেন রাহুল গান্ধী।

দলের নেতা রাগিণী নাইক বলেন, কংগ্রেস কখনোই বলেনি প্রিয়াঙ্কা বারাণসী থেকে লড়বেন। কংগ্রেসের একটি অংশ অবশ্য এখনও রাহুলকে চাপ দিচ্ছেন। তাদের মতে, গতবার অরবিন্দ কেজরিওয়াল হারবেন জেনেও সাহস দেখিয়েছিলেন। মোদী পেয়েছিলেন ৬ লাখের কাছাকাছি ভোট। আর কেজরিওয়াল ২ লাখ। কংগ্রেসেরও সেই সাহস দেখানো উচিৎ।

বারাণসীর প্রার্থী অজয় রায় বলেন, ‘আমরা বলেছিলাম, প্রিয়াঙ্কাকে প্রার্থী করুন। গান্ধী পরিবারে এ নিয়ে আলোচনাও হয়েছে। দল আমাকে প্রার্থী করেছে, আমরা লড়ব।’

সূত্র : আনন্দবাজার পত্রিকা

এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

© All rights reserved © 2017 সোনারগাঁও খবর
Design BY Codeforhost.com
themesbsongar1727434411