December 7, 2019, 3:44 am

বিজ্ঞপ্তি :
আমাদের সাইটে স্বাগতম...
সংবাদ শিরোনাম :
সোনারগাঁওয়ে জাকির হত্যার ঘটনায় যুবলীগের সভাপতিসহ ২২ জনকে আসামী করে মামলা আটক-১ গজারিয়ায় ঔষুধ শিল্প পল্লীতে কেন্দ্রীয় বর্জ্য পরিশোধনাগারের নির্মাণ কাজের উদ্বোধন করেন…. নাজমুল হাসান পাপন এমপি জাকির হত্যার ঘটনায় যুবলীগের সভাপতিসহ ২২ জনকে আসামী করে মামলা সোনারগাঁওয়ে দু’পক্ষের সংঘর্ষে যুবক নিহত, আটক- ১ সোনারগাঁওয়ে অবৈধভাবে বালু উত্তোলনের টাকা ভাগাভাগিকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে নিহত-১, আহত-৩ আগামী সপ্তাহে অনলাইন নিউজপোর্টালের নিবন্ধন : তথ্যমন্ত্রী সোনারগাঁওয়ে বালু মহাল বন্ধের জন্য লিয়াকত হোসেন খোকার জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে ডিও লেটার সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে সাংবাদিকদের মতবিনিময় গুয়াগাছিয়া ইউনিয়ন আ’ লীগের কমিটি ঘোষণা, সভাপতি ও সাধারণ সম্পাদক গজারিয়ায় চার ইউনিয়নের আ’লীগের সম্মেলন একটি নতুন কমিটি ঘোষণা

বাংলাদেশের স্বাধীনতা দিবসে গুগলের ডুডল

আজ ২৬ মার্চ, স্বাধীনতা দিবস। জাতি আজ স্বাধীনতার ৪৯তম বছরে পদার্পণ করছে, এ বড় আনন্দঘন অনুভূতি। তবে আমাদের স্বাধীনতার ইতিহাস যেমন গৌরবের, তেমনি বেদনারও। অনেক রক্ত ও আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের স্বাধীনতা।

বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বিশেষ ডুডল তৈরি করেছে বিশ্বের জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল।

ডুডলে দেখা যাচ্ছে, তিনজন মাঝি তিনটি নৌকা বাইছে। এর মধ্যে দুটি নৌকায় মাঝির সঙ্গে বিভিন্ন পণ্য এবং অন্য নৌকাটিতে কেবল একজন মাঝিকে দেখা যাচ্ছে।

আর গুগল লেখাটি বাংলাদেশের জাতীয় পতাকার সম্মানে লাল-সবুজে আবৃত।

সোমবার দিবাগত রাত ১২টার পর থেকে গুগল সার্চে এ ডুডলটি দেখা যাচ্ছে।

আজ সারা দিন ইন্টারনেটে ছবি, তথ্য বা ভিডিও খোঁজার জন্য গুগল ডটকমে ঢুকলেই চোখে পড়বে নদীমাত্রিক বাংলাদেশের চিরচেনা দৃষ্টিনন্দন এই ডুডল।

ডুডলে মার্ক করলে লেখা উঠছে ‘বাংলাদেশ ইন্ডিপেন্ডেন্স ডে-২০১৯’। আর তাতে ক্লিক করলেই স্বয়ংক্রিয়ভাবে তা গুগল ব্যবহারকারীকে অন্য একটি পেজে নিয়ে যাবে। পেজটির শুরুতেই থাকবে বাংলাদেশের স্বাধীনতা দিবস নিয়ে উইকিপিডিয়ার একটি লিংক। যেখানে বাংলাদেশের স্বাধীনতা দিবসের ইতিহাস এবং এ সম্পর্কিত ওয়েবসাইটগুলো দেখাবে গুগল।

উল্লেখ্য, বিশেষ কোনো দিন কিংবা বিশেষ কোনো ব্যক্তির জন্য সার্চ বক্সের ওপরে নিজেদের লোগো বদলে বিশেষ দিনটির সঙ্গে সঙ্গতিপূর্ণ নকশার যে লোগো তৈরি করে গুগল, একেই বলা হয় ডুডল।

তারই ধারাবাহিকতায় আজ বাংলাদেশের মহান স্বাধীনতা দিবসে দৃষ্টিনন্দন ডুডল প্রকাশ করেছে জনপ্রিয় এই সার্চ ইঞ্জিন (গুগল)।

এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

© All rights reserved © 2017 সোনারগাঁও খবর
Design BY Codeforhost.com
themesbsongar1727434411