April 17, 2021, 6:10 am

বিজ্ঞপ্তি :
আমাদের সাইটে স্বাগতম...
সংবাদ শিরোনাম :
মোগরাপাড়া ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি উদ্যোগে ইফতার ও মাস্ক বিতরণ সোনারগাঁওয়ে করোনায় ৩ জনের মৃত্যু সোনারগাঁওয়ে মেঘনা আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারকে ইঞ্জিনিয়ার মাসুমের আর্থিক সহায়তা প্রদান সোনারগাঁও অগ্নিকান্ড বাড়ি ঘর পুড়ে ছাই ২৫ লাখ টাকার ক্ষতি সোনারগাঁওয়ে ট্রাক চাপায় ২ মোটর আরোহী নিহত সোনারগাঁওয়ে রাষ্ট্র বিরোধীতায় সাবেক চেয়ারম্যানের ছেলে গ্রেফতার করেছে পুলিশ সাংবাদিকদের লাগবে না ‘মুভমেন্ট পাস’ : আইজিপি হেফাজতের নেতা কর্মীদের বিরুদ্ধে আরো ১টি মামলা মহিউদ্দিন সহ হেফাজতের ৪ নেতাকে গ্রেফতার করেছে র‌্যাব-১১ সোনারগাঁওয়ে ছোট ভাইকে বাঁচাতে গিয়ে পানিতে ডুবে মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু

গজারিয়া উপজেলাধীন ভবেরচরের চরপাথালিয়ার খাল খনন প্রকল্প বাস্তবায়নে ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষরিত।

সোনারগাঁঁও খবরডটকমঃ ক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন প্রকল্প (২য়পর্যায়) এর আওতায় মুন্সিগঞ্জ জেলার গজারিয়া উপজেলাধীন ভবেরচরর চরপাথালিয়া খাল উপ-প্রকল্প চলতি অর্থবছরের(২০২০-২০২১) বাস্তবায়নের জন্য এল.জি.ই.ডি, ইউনিয়ন পরিষদ এবং পাবসসলিঃ এর মধ্যে ত্রিপক্ষীয় উপ- প্রকল্প বাস্তবায়ন চুক্তি স্বাক্ষর হয়েছে।
আজ বুধবার দুপুরে ২ঘটিকায় ভবেরচর ওয়াজীর আলী উচ্চ বিদ্যালয়ের সভা কক্ষে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, এলজিইডি গজারিয়া উপজেলা প্রকৌশলী ইশতিয়াক আহমেদ, ভবেরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সাইদ মোঃ লিটন,ভবেরচর চরপাথালিয়া পাবসস লিঃ এর সভাপতি মোঃআব্দুল বাসেদ সোসিওলিজিষ্ট মুন্সীগঞ্জ আফরোজা বেগম,উপ-সহকারী প্রকৌশলী পার্থ দাশ, প্রমুখ।


এই সময় ভবেরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সাঈদ মোঃ লিটন বলেন,এক বছর যাবত পর্যবেক্ষণ করে আমাদেরকে সুন্দর একটি প্রকল্প উপহার দিয়েছে।এবং এই খাল খননের মাধ্যমে আবার ভবেরচর ইউনিয়ন আগের মত জীবনমান ফিরে পাবে,যাতায়াত ব্যবস্থা, কৃষি কাজ,খালে মাছ চাষ করা যাবে। করা হবে ভবেরচর চরপাথালিয়া পাবসস লিঃ নামে একটি সমিতি, সমিতির মাধ্যমে শুধু খাল খনন ছাড়াও অসহায় কর্মজীবী মানুষের জন্য সেলাই মেশিন প্রশিক্ষণ, মাছ চাষের প্রশিক্ষণ, কৃষকের কৃষি কাজে প্রশিক্ষণ দেওয়া হবে এই সমিতির মাধ্যমে। এ প্রশিক্ষণের মাধ্যমে ভবেরচর ইউনিয়নে অসহায় দুস্থ মানুষের জীবনযাত্রার মান উন্নত হবে।

গজারিয়া উপজেলা প্রকৌশলী ইশতিয়াক আহমেদ বলেন, এ প্রকল্প বাস্তবায়ন করার জন্য তিনটি পক্ষ কাজ করছে। এখানে মাটি কাটা হবে, অফিস হবে,এর মাধ্যমে গ্রামের জনজীবনের মান উন্নয়ন হবে।

এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

© All rights reserved © 2017 সোনারগাঁও খবর
Design BY Codeforhost.com
themesbsongar1727434411