রবিবার, ২৫ অগাস্ট ২০১৯, ১২:২১ পূর্বাহ্ন

Notice :
Welcome To Our Website... Sonargaonkhabar.com

আটকে পড়া মানুষদের হেলিকপ্টারে ওঠার প্রাণান্তকর চেষ্টা

বনানীতে বহুতল ভবন এফআর টাওয়ারে বড় ধরনের অগ্নিকাণ্ডে ভেতরে আটকা পড়া মানুষদের উদ্ধার করছে ফায়ার সার্ভিস কর্মিরা। এ পর্যন্ত ২০-২৫ জন মানুষকে উদ্ধার করা হয়েছে।

ফায়ার সার্ভিসের সিঁড়ির মাধ্যমে বিল্ডিংটির বাইরে থেকে আটকে পড়াদের বের করে আনার চেষ্টা চালাচ্ছেন তারা। আটকে পড়াদের উদ্ধারে বিমানবাহিনীর একটি হেলিকপ্টার এফআর টাওয়ারের ওপরে এসে থেমে ছিল। এ সময় অনেকে হেলিকপ্টারটিতে ওঠার চেষ্টা করেছিলেন।

এর আগে অনেককেই নিচে লাফিয়ে পড়তে দেখা গেছে বলে জানিয়েছেন প্রতক্ষ্যদর্শীরা। এমনই তিন জনকে দেখা গেল যারা জীবন বাঁচাতে দড়ি বেয়ে নিচে নামছিলেন। কিন্তু আতঙ্কিত হওয়ার কারণে ওপরের জন নিজেকে সামলে রাখতে পারেননি।

তিনি হাত ফঁসকে এসে পড়েন নিচের জনের ওপর এবং সবশেষে ভবনের নিচে। তবে নিচে পড়া ওই যুবক জীবিত আছেন নাকি মারা গেছেন সে সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।

বিকাল ৩টার দিকে কুর্মিটোলা হাসপাতালে জরুরি বিভাগ থেকে জানানো হয়েছে, তাদের কাছে বনানীর আগুনে নিহত একজনের লাশ এসেছে। নিহত ব্যক্তি একজন পুরুষ।

বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটের দিকে ভবনটির ৯ তলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে এ আগুন ছড়িয়ে পড়ে পুরো ভবনে।

ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট কাজ করে যাচ্ছে। সেই সঙ্গে বিল্ডিংয়ের ওপর থেকে হেলিকপ্টার থেকে বালু ফেলে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালানো হচ্ছে।

এছাড়াও ল্যাডার ইউনিট (বহুতল ভবন থেকে উদ্ধারকারী সিঁড়ি) ও মোটরসাইকেল ইউনিটও উদ্ধারকাজে অংশগ্রহণ করেছে।

কাঁচে ঘেরা পুরো ভবনটির বাইরে থেকে কাঁচ ভেঙে ফায়ার সার্ভিসের কর্মীরা ভেতরকার ধোয়া বের করছেন এবং ল্যাডার দিয়ে আটকে পড়া মানুষদের উদ্ধার করে নিচে নামিয়ে আনছেন।

ভবনের নিচে রাখা হয়েছে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স। আহতের দ্রুত চিকিৎসা দেয়া হচ্ছে সেখানে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন পুরোপুরি নিয়ন্ত্রেণে আসেনি। এ অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ১ জন নিহত ও বেশ কয়েকজন হতাহতের কথা জানা গেছে।

জানা গেছে, ভবনটিতে দ্যা ওয়েভ গ্রুপ, হেরিটেজ এয়ার এক্সপ্রেস, আমরা টেকনোলজিস লিমিটেড ছাড়াও অর্ধশতাধিক অফিস রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

সর্বসত্ব সংরক্ষিত © সোনারগাঁও খবর
Design BY Codeforhost.com
themesbsongar1727434411