July 30, 2020, 10:21 am

বিজ্ঞপ্তি :
আমাদের সাইটে স্বাগতম...
সংবাদ শিরোনাম :
বালুয়াকান্দি ইউনিয়নে প্রধান মন্ত্রীর পক্ষ থেকে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ টেংগারচর ইউনিয়নের প্রধানমন্ত্রীর পক্ষ থেকে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ভবেরচর ইউনিয়নের প্রধানমন্ত্রীর পক্ষ থেকে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ গুয়াগাছিয়া ইউনিয়নে ঈদ সামগ্রী বিতরণ সোনারগাঁয়ে তৃতীয় লিঙ্গের মাঝে ঈদ উপহার বিতরন করেন এমপি খোকার গজারিয়ায় মাছের পোনা অবমুক্ত করলেন এমপি মৃণাল কান্তি দাস গজারিয়া স্বেচ্ছাসেবকলীগে প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা অনুষ্ঠিত গজারিয়া ইউনিয়নের অসহায় ও দুস্ত মানুষের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার বিতরণ বাউশিয়া ইউনিয়নে অসহায় দুস্থ মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ গজারিয়ায় উপজেলা ইঞ্জিনিয়ারের বদলীজনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

সোনারগাঁওয়ের মেঘনা এলাকায় স্টার ফ্লাওয়ার এস.আর স্কুলের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

সোনারগাঁও খবর ডট কম : সোনারগাঁওয়ের মেঘনা এলাকায় স্টার ফ্লাওয়ার এস.আর স্কুলের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। শিক্ষার্থীরা এ বিষয়ে প্রতিবাদ করলেও কোন প্রতিকার পায়নি। এ বিষয়ে উচ্চ আদালত ও শিক্ষা মন্ত্রনালয়ের সুষ্পষ্ট নির্দেশনা থাকলেও তা এ স্কুলের কাছে উপেক্ষিত। বর্তমানে শিক্ষা মন্ত্রনালয় কোচিং বানিজ্য বন্ধ করার পরও এ স্কুলে চলছে কোচিং বানিজ্যের নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ। স্টার ফ্লাওয়ার এস.আর স্কুল থেকে এবার এসএসসি পরিক্ষায় পাশ করা শিক্ষার্থীদের বাধ্যতামূলক এ স্কুলেই ভর্তি হবার নির্দেশ দেয় এ স্কুলের অধ্যক্ষ। যদি কোন শিক্ষার্থী তার কলেজে ভর্তি না হয় , তাহলে তাকে সার্টিফিকেট ও মার্কসিট দেয়া হবে না বলে সাফ জানিয়ে দেয় অধ্যক্ষ শাহ আলী।

জানা গেছে, সোনারগাঁওয়ের মেঘনা এলাকায় স্টার ফ্লাওয়ার এস.আর স্কুল কর্তৃপক্ষ উচ্চ আদালত ও শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশ উপেক্ষা করে এসএসসি পরীক্ষার ফরম পূরণে শিক্ষার্থী থেকে জনপ্রতি ১৭ হাজার টাকা থেকে ২০ হাজার টাকা আদায় করেছে। এ নিয়ে শিক্ষার্থীদের মধ্যে চরম ক্ষোভ থাকার মধ্যে এই স্কুলটি নতুন বিতর্কের জন্ম দিয়েছে প্রশংসা পত্র বিক্রি করে। প্রতিটি শিক্ষার্থী থেকে ১ হাজার টাকায় প্রশংসাপত্র বিক্রি করছে। যা প্রতিটি শিক্ষার্থীর জন্য বাধ্যতামূলক করা হয়েছে। শিক্ষার্থীরা এ স্কুলের ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগগুলো তদন্ত করে স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি জানায়।

স্টার ফ্লাওয়ার এস.আর স্কুলের অধ্যক্ষ শাহ আলী জানায়, আমারা খুবই উন্নত মানের কাগজ দিয়ে প্রশংসাপত্র তৈরি করায় ১ হাজার টাকা নিতে হচ্ছে। আপনি দেখেন সরকারি স্কুলে একেবারে নর্মাল কাগজ দিয়ে প্রশংসাপত্র তৈরি করে ৫ শত টাকা নেয়। আর ১৮ হাজার টাকা শুধু ফরম পূরনে নেইনি। এখানে শিক্ষার্থীদের কোচিং সহ অন্যন্য টাকা অন্তভূক্ত রয়েছে।

সোনারগাঁও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানায়, আমি ট্রেনিংয়ে আছি। এ বিষয়ে পরে কথা বলবো।
উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকারের মোবাইলে একাধিকবার ফোন করা হলেও তিনি তা রিসিভ করেননি।

এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

© All rights reserved © 2017 সোনারগাঁও খবর
Design BY Codeforhost.com
themesbsongar1727434411