October 13, 2019, 11:02 am

বিজ্ঞপ্তি :
আমাদের সাইটে স্বাগতম...
সংবাদ শিরোনাম :
বিশ্ব কারুশিল্প শহরের মর্যাদা পেলেন সোনারগাঁও সোনারগাঁওয়ে রয়েল প্রিমিয়ার লিগ ক্রিকেটে রউশন আরা ফাউন্ডেশন জয়ী গজারিয়া উপজেলার মল্লিকের চর গ্রামের বিদ্যুৎ সংযোগ উদ্বোধন সোনারগাঁওয়ে মেঘনা নদীতে কারেন্ট জাল দিয়ে ইলিশ মাছ ধরার অপরাধে দুই জেলেকে কারাদন্ড শিশুদের উন্নত জীবন, উজ্জ্বল ভবিষ্যত দেয়ার চেষ্টা করছি… প্রধানমন্ত্রী ভূমিদস্যু আল মোস্তফা ও তার সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে সোনারগাঁওয়ে কৃষকদের হামলা, মামলাসহ প্রাণনাশের হুমকী প্রদান করায় প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ অর্ধগলিত লাশটির পরিচয় পাওয়া গেছে আড়াইহাজারে পুলিশের পোশাক পড়ে ডাকাতি ব্লু-ফ্লিম স্টাইলে সোনারগাঁওয়ে পোশাক শ্রমিককে ‘গণধর্ষণ’, গ্রেফতার- ৫ গজারিয়ায় উপজেলা চেয়ারম্যানের পূজামণ্ডপ পরিদর্শন ও অনুদান প্রদান

সোনারগাঁওয়ের মেঘনা এলাকায় স্টার ফ্লাওয়ার এস.আর স্কুলের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

সোনারগাঁও খবর ডট কম : সোনারগাঁওয়ের মেঘনা এলাকায় স্টার ফ্লাওয়ার এস.আর স্কুলের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। শিক্ষার্থীরা এ বিষয়ে প্রতিবাদ করলেও কোন প্রতিকার পায়নি। এ বিষয়ে উচ্চ আদালত ও শিক্ষা মন্ত্রনালয়ের সুষ্পষ্ট নির্দেশনা থাকলেও তা এ স্কুলের কাছে উপেক্ষিত। বর্তমানে শিক্ষা মন্ত্রনালয় কোচিং বানিজ্য বন্ধ করার পরও এ স্কুলে চলছে কোচিং বানিজ্যের নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ। স্টার ফ্লাওয়ার এস.আর স্কুল থেকে এবার এসএসসি পরিক্ষায় পাশ করা শিক্ষার্থীদের বাধ্যতামূলক এ স্কুলেই ভর্তি হবার নির্দেশ দেয় এ স্কুলের অধ্যক্ষ। যদি কোন শিক্ষার্থী তার কলেজে ভর্তি না হয় , তাহলে তাকে সার্টিফিকেট ও মার্কসিট দেয়া হবে না বলে সাফ জানিয়ে দেয় অধ্যক্ষ শাহ আলী।

জানা গেছে, সোনারগাঁওয়ের মেঘনা এলাকায় স্টার ফ্লাওয়ার এস.আর স্কুল কর্তৃপক্ষ উচ্চ আদালত ও শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশ উপেক্ষা করে এসএসসি পরীক্ষার ফরম পূরণে শিক্ষার্থী থেকে জনপ্রতি ১৭ হাজার টাকা থেকে ২০ হাজার টাকা আদায় করেছে। এ নিয়ে শিক্ষার্থীদের মধ্যে চরম ক্ষোভ থাকার মধ্যে এই স্কুলটি নতুন বিতর্কের জন্ম দিয়েছে প্রশংসা পত্র বিক্রি করে। প্রতিটি শিক্ষার্থী থেকে ১ হাজার টাকায় প্রশংসাপত্র বিক্রি করছে। যা প্রতিটি শিক্ষার্থীর জন্য বাধ্যতামূলক করা হয়েছে। শিক্ষার্থীরা এ স্কুলের ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগগুলো তদন্ত করে স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি জানায়।

স্টার ফ্লাওয়ার এস.আর স্কুলের অধ্যক্ষ শাহ আলী জানায়, আমারা খুবই উন্নত মানের কাগজ দিয়ে প্রশংসাপত্র তৈরি করায় ১ হাজার টাকা নিতে হচ্ছে। আপনি দেখেন সরকারি স্কুলে একেবারে নর্মাল কাগজ দিয়ে প্রশংসাপত্র তৈরি করে ৫ শত টাকা নেয়। আর ১৮ হাজার টাকা শুধু ফরম পূরনে নেইনি। এখানে শিক্ষার্থীদের কোচিং সহ অন্যন্য টাকা অন্তভূক্ত রয়েছে।

সোনারগাঁও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানায়, আমি ট্রেনিংয়ে আছি। এ বিষয়ে পরে কথা বলবো।
উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকারের মোবাইলে একাধিকবার ফোন করা হলেও তিনি তা রিসিভ করেননি।

এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

© All rights reserved © 2017 সোনারগাঁও খবর
Design BY Codeforhost.com
themesbsongar1727434411